বড় পর্দায় অপরিচিত, তবু নায়িকাদের থেকে ‘জনপ্রিয়’!

বড় পর্দায় অপরিচিত, তবু নায়িকাদের থেকে ‘জনপ্রিয়’!

বড় পর্দায় অপরিচিত, তবু নায়িকাদের থেকে ‘জনপ্রিয়’!
বড় পর্দায় অপরিচিত, তবু নায়িকাদের থেকে ‘জনপ্রিয়’!

তামান্না হাবিব নিশু: ২০১৪ সালে রানি মুখোপাধ্যায় অভিনীত ‘মরদানি’ ছবির মাধ্যমে বলিপাড়ায় হাতেখড়ি হয় অবনীতের। ‘মরদানি ২’ এবং ‘করিব করিব সিঙ্গল’ ছবি দু’টিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

পরনে সাদা রঙের ট্র্যাকস্যুট। কখনও বিমানের ভিতরে বসে, কখনও বা বিমানের সামনে দাঁড়িয়ে ছবি তুলেছেন অভিনেত্রী। সেই ছবি সমাজমাধ্যমের পাতাতেও পোস্ট করেছেন তিনি। ২২ বছরের এই তরুণীর কেরিয়ারে গুটি কয়েক ছবি থাকলেও করিনা কপূর খান এবং কাজলের থেকেও সমাজমাধ্যমে তাঁর অনুগামীর সংখ্যা বেশি।

২০০১ সালের ১৩ অক্টোবর পঞ্জাবের জালন্ধরে জন্ম অবনীতের। বাবা-মা এবং ভাইয়ের সঙ্গে পঞ্জাবে থাকতেন তিনি। সেখানকার স্কুলেই পড়াশোনা তাঁর। মুম্বইয়ের একটি বেসরকারি কলেজ থেকে বাণিজ্য নিয়ে পড়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি।

শৈশব থেকেই নাচের প্রতি আগ্রহ ছিল অবনীতের। ২০১০ সালে নাচের একটি রিয়্যালিটি শোয়ে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন তিনি। কিন্তু চূড়ান্ত পর্বের আগে প্রতিযোগিতা থেকে বেরিয়ে যান তিনি।

পর পর নাচের একাধিক রিয়্যালিটি শোয়ে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করতে শুরু করেন অবনীত। সেখান থেকেই পরিচিতি তৈরি হয় তাঁর। ছোট পর্দায় অভিনয় করার সুযোগও পান তিনি।

২০১২ সালে ছোট পর্দায় ‘মেরি মা’ নামের হিন্দি ধারাবাহিকে প্রথম অভিনয় করতে দেখা যায় অবনীতকে। তার পর ‘টেরে হ্যায় পর মেরে হ্যায়’, ‘সাবিত্রী- এক প্রেম কহানি’, ‘এক মুঠ্‌ঠি আসমান’, ‘হমারি সিস্টার দিদি’, ‘চন্দ্র নন্দিনী’ এবং ‘আলাদিন- নাম তো শুনা হোগা’র মতো একাধিক হিন্দি ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

২০১২ সালে নাচের আরও একটি রিয়্যালিটি শোয়ের প্রতিযোগী হিসাবে দেখা যায় অবনীতকে। সেখানে ‘তারে জমিন পর’ ছবির শিশু অভিনেতা দর্শিল সাফারির সঙ্গে দেখা যায় অবনীতকে। এই শোয়ের কনিষ্ঠতম প্রতিযোগী ছিলেন অবনীত।

২০১৩ সাল থেকে বহু মিউজ়িক ভিডিয়োয় নাচের দৃশ্যে অভিনয় করতে দেখা যায় অবনীতকে। ছোট পর্দায় অভিনয়ের পাশাপাশি বড় পর্দাতেও আত্মপ্রকাশ করেন তিনি।

২০১৪ সালে রানি মুখোপাধ্যায় অভিনীত ‘মর্দানি’ ছবির মাধ্যমে বলিপাড়ায় হাতেখড়ি হয় অবনীতের। ‘মর্দানি ২’ এবং ‘করিব করিব সিঙ্গল’ ছবি দু’টিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

‘ব্রুনি’, ‘একতা’, ‘চিড়িয়াখানা’ নামের একাধিক হিন্দি ছবিতে অভিনয় করেন অবনীত। কিন্তু ছবিগুলি কখন মুক্তি পেয়েছে, কখনই বা প্রেক্ষাগৃহ ছেড়ে চলে গিয়েছে, সে খবর কেউ রাখেনি।

অবনীতের কেরিয়ারে নতুন মাইলফলক তৈরি হয় ২০২৩ সালে। কঙ্গনা রানাউতের প্রযোজনায় অ্যামাজন প্রাইম ভিডিয়োয় মুক্তি পায় ‘টিকু ওয়েড্‌স শেরু’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগ পান অবনীত। নওয়াজ়উদ্দিন সিদ্দিকির সঙ্গে জুটি বেঁধে পর্দায় অভিনয় করেন তিনি।

ওয়েব সিরিজ়েও অভিনয় করতে দেখা যায় অবনীতকে। ২০১৮ সালে ‘বব্বর কা তব্বর’ নামের একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি। হিন্দি ওয়েব সিরিজ়ের তালিকায় প্রথম সারিতে রয়েছে ‘বন্দিশ ব্যান্ডিট্‌স’। এই সিরিজ়ে একটি গানের দৃশ্যে অভিনয় দেখা গিয়েছে অবনীতের।

বলিপাড়ার গুঞ্জন, বড় পর্দায় আবার দেখা যেতে পারে অবনীতকে। ‘লভ কি অ্যারেঞ্জ ম্যারেজ’ ছবিতে অভিনয় করার কথা তাঁর। বলি অভিনেতা সানি সিংহের সঙ্গে জুটি বেঁধে এই ছবিতে অভিনয় করতে পারেন তিনি।

ছোট পর্দায় বিভিন্ন নামী সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করেন অবনীত। এক সময় হিন্দি টেলিভিশনজগতের সর্বোচ্চ উপার্জনকারী শিশু অভিনেতাদের তালিকায় শীর্ষে নাম লিখিয়েছিলেন তিনি।

মুম্বইয়ের একটি বিলাসবহুল বাড়িতে থাকেন ২২ বছরের অভিনেত্রী অবনীত। বলিপাড়া সূত্রে খবর, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৪১ কোটি টাকা। অভিনেত্রীর সংগ্রহের তালিকায় রয়েছে বহুমূল্য গাড়িও।

সম্প্রতি ব্যক্তিগত ক্ষেত্রে ব্যবহারের জন্য বিমানও কিনেছেন অবনীত। অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অক্ষয় কুমার, অজয় দেবগন, প্রিয়ঙ্কা চোপড়া জোনাস এবং শিল্পা শেট্টি কুন্দ্রার মতো তারকাদের কাছে রয়েছে ব্যক্তিগত বিমান। সেই তালিকায় নাম লেখালেন অবনীতও।

সমাজমাধ্যমে অবনীতের অনুগামীর সংখ্যা নজরে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা তিন কোটির গণ্ডি পার করে ফেলেছে। করিনা কপূর খান, কাজল থেকে শুরু করে অনন্যা পান্ডে এবং জাহ্নবী কপূরের চেয়েও অবনীতের অনুগামীর সংখ্যা বেশি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply